উপ সহকারী কৃষি কর্মকর্তা পরীক্ষাটি কার অধীনে- পিএসসি নাকি আইবিএ?

উপ সহকারী কৃষি কর্মকর্তা পরীক্ষাটি পিএসসি নাকি আইবিএ এর অধীনে হবে?

এটা নিয়ে সবার মনে শংকার শেষ নেই। আসুন যুক্তি দিয়ে কথা বলি। অনেকেই বলছে যেহেতু উপসহকারী কৃষি কর্মকর্তাদের ১০ম গ্রেড বাস্তবায়ন হয়ে গেছে তাই এটা পিএসসি এর অধীনে হবে। অনেকে এমনও বলছে পরীক্ষাটি স্থগিত করা হয়েছে। এছাড়াও অনেকে এটাও বলছে যে পিএসপি এর অধীনে এসএএও এর পরীক্ষা হস্তান্তর করা হয়েছে।

চাকুরী প্রত্যাশী ভাই ও বোনেরা আপনারা এই ধরনের নিউজ এ সত্যিই নিজেরা অনেক বিভ্রান্ত হচ্ছেন।
দেখুন?

প্রথমত পরীক্ষাটি যদি পিএসসি এর অধীনে হতে হয় তাহলে পিএসসি এর কাছে উপ সহকারী কৃষি কর্মকর্তা পদটি যে ২য় শ্রেণীর গেজেটেড পদ সেই গেজেটটি থাকতে হবে। আর এখন পর্যন্ত যেহেতু কোন গেজেট প্রকাশিত হয় নাই। তাই পিএসসি এর অধীনে পরীক্ষাটি এখন পর্যন্ত যাওয়ার কোন সম্ভাবনাই নাই। আগে গেজেট হোক, গেজেটে কি লেখা আছে তা পড়েন, দেখেন, তার পর পিএসসি এর কথা মাথায় আনেন। এর আগে পিএসসি এর কথা চিন্তা না করলেও হবে।

আবার কেউ কেউ বলছে পিএসসি এর অধীনে পরীক্ষাটি হস্তান্তর করা হয়েছে?

এটা  এখন পর্যন্ত সম্পূর্ণ মিথ্যা। গেজেট না হওয়া পর্যন্ত পিএসসি কিসের ভিত্তিতে উপ সহকারী কৃষি কর্মকর্তা পদটি নিয়ে মাথা ঘামাবে তা আমাদের কাছে বোধগম্য নয়। আর কোন প্রমাণ  ছাড়া পিএসসি কারও মুখের কথা বিশ্বাস করবে এটাতো হতে পারে না।

পিএসসিতে যেহেতু প্রিলি, লিখিত ও ভাইভা হয় তাই এত অল্প টাকা মানে ১০০ টাকা দিয়ে পিএসসি এই পরীক্ষাটি নিতে পারবেনা। পিএসসি এর পক্ষে এই অল্প টাকা দিয়ে প্রিলি, লিখিত পরীক্ষার খাতা দেখা সম্ভব নয়।

তাছাড়া যেহেতু পরীক্ষাটির সকল প্রক্রিয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তর করেছে তাই ৯৫% সম্ভাবনা থেকে যায় যে, অন্তত এই পরীক্ষাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর অধীনেই থাকছে।

উপসহকারী কৃষি কর্মকর্তার পরীক্ষাটি কী স্থগিত করা হয়েছে?

এই কথাটিও 100% মিথ্যা। পরীক্ষাটি স্থগিত করা হলে অবশ্যই কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর ওয়েবসাইটের নোটিশ বোর্ডে বিষয়টি জানানো হতো এবং পরবর্তীতে পরীক্ষাটি কোন প্রক্রিয়ায় হবে পিএসসি নাকি আইবিএ সেই নির্দেশনাও দেওয়া থাকত। এটা্ একটা গুজব মাত্র।

সম্ভাবনা: জুলাই মাসের শেষের দিকে অথবা আগস্ট মাসের প্রথম দিকে আশা করা যায় আপনারা একটা ভাল খবর পেতেও পারেন।

বি:দ্র: কারো কথা শোনে মন খারাপের কিছু নেই। প্রতিনিয়ত আপনারা একবার করে হলেও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ওয়েবসাইটের নোটিশ বোর্ড চেক করুন। উপসহকারী কৃষি কর্মকর্তা পরীক্ষার কোন আপডেট খবর সবার আগে জানতে পারবেন। তাছাড়া আমরাও আমাদের কৃষি.বাংলা ওয়েবসাইটে উপ সহকারী কৃষি কর্মকর্তা পরীক্ষাটির ব্যপারে কোন আপডেট নিউজ পেলে সাথে সাথে আপনাদের সাথে শেয়ার করব।

প্রিয় গোল্ড মেম্বার সবশেষে একটিই কথা, বিচলিত হবেন না। পড়াশোনা করুন নিয়মিত, নিজেকে সবসময় আপডেট রাখুন। আর আমাদের ম্যাজিক কৃষি নিয়োগ গাইডে অনুষ্ঠিত নিয়মিত পরীক্ষায় অংশ্রগ্রহন করে নিজের অবস্থান আরো সুদৃঢ করুন।

আমাদের ম্যাজিক কৃষি নিয়োগ গাইড এর ফেসবুক গ্রুপে যোগ দিতে নিচের লিংকে ক্লিক করুন।

ম্যাজিক কৃষি নিয়োগ গাইড ২০১৮

শুভ কামনা রইল আপনাদের সবার প্রতি। আপনাদের সাফল্য কামনায়–

ম্যাজিক কৃষি নিয়োগ গাইড কর্তৃপক্ষ।